Saturday, October 11, 2008

# যে ডায়েরীটা লেখা হবে না আর...(২৪)














যে ডায়েরীটা লেখা হবে না আর...(২৪)
তারিখ: নেই (অনুমান এপ্রিল,১৯৯৩)

রূপা, তুমি কীভাবে নেবে এটা জানি না। তবে চাও বা না চাও, কষ্ট আমি তোমাকে দেবোই। প্রিয়তমা, তুমি আমার ভালোবাসা, আমার অখণ্ড অস্তিত্বের অংশিধারিণী বন্ধু, একমাত্র সাথি তোমাকে কষ্ট না দিয়ে আমার উপায় নেই। এ যে দেবার কষ্ট ! তীব্র কষ্টের জর্জর আঘাতে তোমাকে ছিন্নভিন্ন করে দিতে চাই আমি, এবং প্রচণ্ড আদরে বুকে টেনে নিয়ে অনন্ত নিবিড়তায় তোমাকে ভরিয়ে তুলবো আমি। তুমিই আমার কষ্টধারিণী। তোমাকে দেয়ার জন্যেই জন্ম আমার এই অসহ্য কষ্টগুলোর। যদি কখনো চলে যাও আমাকে ছেড়ে, সেদিন তো আমি আর কাউকে বলতে যাবো না এ কষ্টের কথা। পৃথিবীতে কে আর থাকবে আমার এ কষ্ট নিতে !

বন্ধু, ভালোবাসা বুঝি এমনই, নিজের অধিকার কী অনায়াসে চলে যায় অন্য হাতে ! নিজকে কষ্ট দেয়ার অধিকার থেকেও বঞ্চিত হয়ে যায় বলে যা কিছু পাই তাই তোমাকেই দিই। তুমিও তো তেমনিই অধিকারহারা। তবু কি তা তুমি ইচ্ছাকৃতই ভুলে থাকো ? নিজকে কষ্ট দেয়ার অধিকার তোমার হাতেও যে নেই তা কেনো যে বুঝতে চাও না ! ওগুলো যে আমারই প্রাপ্য এখন। গভীর ভালোবাসা কখনোই উচ্চকিত হতে জানে না বলে প্রতিশ্রুতি আপনিই এসে যায়। এ যে বলার অপেক্ষা রাখে না ! তুমি কি বুঝবে না তা !?

(চলবে...)

[আগের পর্ব: ২৩]
[পরের পর্ব: ২৫]

No comments: