Saturday, March 6, 2010

| যে ডায়েরীটা লেখা হবে না আর...|২৮|



| যে ডায়েরীটা লেখা হবে না আর...|২৮|
-রণদীপম বসু
...
তারিখ: নেই (অনুমান এপ্রিল, ১৯৯৩)
...
 নববর্ষের, নতুন শতাব্দির কল্যাণ ভরে শুভেচ্ছা কার্ড পাঠালে আমাকে তুমি। আমি পেলাম। অথচ আমার পাঠানো হলো না। এভাবেই বারে বারে হেরে যাই আমি তোমার কাছে। তবু এটাকে আমার হেরে যাওয়া ভাবতে পারি না রূপা। তোমার জয়ে আমারই জিৎ হয়।
ভালোবাসা তো কোন খেলা নয়। অথবা এমনই খেলা যেখানে একপক্ষের জন্যে কোন হারজিৎ থাকে না। হারলে দু’পক্ষই হারে, এবং জিতলেও দু’পক্ষই একসাথে জিতে। আমি তো, যতক্ষণ এ দেহে প্রাণ আছে, আমার ভালোবাসাকে হারতে দিতে পারি না। তাই তোমার পাঠানো শুভেচ্ছা আমার সবচেয়ে বড় আনন্দ। এর বিকল্প আমার পৃথিবীতে আর কিছুই নেই। রূপা, তুমি যে আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া। এই পাওয়াকে আমি আমার অনন্ত সময়ে জড়িয়ে রাখবো, তুমি যদি থাকো।

কোন নিদর্শন পাঠাতে পারিনি বলে যদি তোমাকে সামান্যতম কষ্টবোধও তাড়িত করে, মুহূর্তের জন্যেও, তবে আমার জন্যে সেটাই হবে সবচেয়ে কষ্টকর অনুভূতি। তুমি কি কষ্ট পেয়েছো ? তুমি কি জানতে পাও না, আমার প্রতিমুহূর্তের সারাক্ষণের প্রাণঢালা শুভেচ্ছা প্রতিনিয়ত তোমাকেই খুঁজছে জগতের সব অকল্যাণ থেকে তোমাকে ঢেকে রাখতে! রূপা, মেয়েটি কষ্টকে ভালোবেসেছে। যুবকটি ঐ কষ্টগুলোকে আনন্দ বানিয়ে তোমার সাধনায় তপস্বী হতে চাইছে। এই তপস্যার শেষ কোথায় জানি না।

ভালো থেকো, সুস্থ থেকো, সুন্দর থেকো। তবেই পৃথিবীটাও হবে সুন্দর, ঠিক তোমার মতো।
...
(চলবে...)
...
পর্ব:[২৭] [*] [২৯]
...

No comments: